•আসুক নব্য
নিত্য নতুন কাব্য,
হ‌উক সভ্য।


•হাইকু কাব্য
পাঁচ সাত মাত্রায়
ভাবনা দ্রাব‌্য।


•ট্রায়োলেট যে,
অষ্ট পঙতি ভাব,
ভাবনা বাজে।


•সিনকয়েন,
নব্য হাইকুবাদ
কাব্যকয়েন।


•মুখরা কাব্য
মুখশব্দের মিল,
অপূর্ব শ্রাব্য।


•সনেট রীতি,
চৌদ্দ পঙতি কাব্য,
সাহিত্য নীতি।


•বিশাল গাঁথা
মহাকাব্য রচনা
কাব্যের জাঁতা।


•রুবাই ছন্দ
চতুষ্পদী রচনা
জীবনানন্দ।


•সিজো কবিতা
কোরিয় কাব্য রূপ
শব্দে সবিতা।


•রসে পঞ্চমী
‌ লিমেরিক চরণে
লিখবো তুমি।