কেন দূরে তুমি
একা নিঃস্ব আমি ,
খুজেঁ অস্থির আমি
বল কোথায় তুমি ?


দাও আমায় দেখা
আমি বডই একা ,
হৃদয়ে শত ব্যথা
তবুও ভাবি তোমার কথা !


তুমি কোন সে দুরে ?
এসো এই মনপুরে !
দেখে তোমারে ছায়ায়,
আমি পডেছি মায়ায় ।


তোমার স্মৃতি আমাকে কাদাঁয় ,
তোমার ভাবনা আমাকে ভাবায় ,
তোমার হাসি আমাকে ভাসায় ,
তোমার শাসন আমাকে শেখায় ।