বসন্তের প্রথম বৃস্টি
তুমি পাশে নেই ,
আকাশের মন ভালো
আমার মন তো নেই ।
মেঘ গুড গুম ডাকছে আকাশ
বইছে মৃদু বায় ,
তোমার কথা মনে করে
মনটা কাদেঁ বিষন্নতায় ।
ভুলে যাও অতীতের সব
ফিরে এসো আজ ,
বসন্তের এমন দিনে
খুললো মেঘের ভাজঁ ,
পাশাপাশি ভিজবো দু-জন
হাতে রেখে হাত ,
খোশ গল্পে কাটিয়ে দিবো
বৃস্টি ভেজা রাত ।