আমরা যদি না জাগি মা
কেমনে হবে ভোর ?
খাটের তলেই লুকিয়ে রবে
সুখ চোরাটা তোর !


ফাটিয়ে মাথা , ঝরিয়ে রক্ত
নিত্য সুযোগে হচ্ছি শক্ত ,
সামনে মা তোর শুভ দিন
সুদ আসলে পোষাবো ঋণ !


* ' ভোরের পাখি ' কবি ও কবিতার প্রতি রইলো সশ্রদ্ধ সম্মান ।