অর্থবহ তোর জ্ঞান
এখনো অবুঝ আমি ,
জ্ঞান দিতি রোজ তুই
কত্ত ভালো সোনা তুমি !


তোর পাম-পট্টি হাওয়া
আজো ভয়ে-ভীত মন ,
তোর প্রেমের প্রেত্মাত্তা
দৌডের উপর রাখে সারাক্ষণ !


গেছিস দূরে থাকতে ভালো
স্মৃতি কেন নেসনি ?
ভালো থাকার এতোই ইচ্ছে
আমায় ভালো দেসনি !