আমার কল্পনার কসম
তুমি ছিলে বলে
খালি হাতেই একা
হেটেছি এতোটা পথ !


আমি সব জেনে ও
না বোঝার ভানে
করেছি দৃঢ কল্পে
একলাই ফেরার শপথ !


আমি জানতাম তুমি অতিবিলাসী
তাই অল্পে ছিলাম তুষ্ট
তোমার সব নেইনি লুটে
পরে পাবে জানি কষ্ট !


বিনা রক্তপাতে দুটো পথ
দুই দিকে নিলো বাঁক ,
তুমি চলে গেলে আগে আমায় বলে
যাচ্ছি ওগো তুমি থাক !


যাও বলে এ পথ
আগলে দিলাম ,
ফিরবেনা জানি আর
যাও . . যাও . যাও
আর নেই দরকার