হে অবুঝ তুমি বুঝতে চেস্টা করো


তোমার অজ্ঞানতার আধাঁর দূর করো


মুক্ত করো তোমার সৃজনশীলতার দুয়ার


বিস্তৃত করো তোমার না বলা যত কথা


ভুলে যাও না পাওয়ার ব্যাথা


অতীতকে পেছনে ফেলে , ভবিষ্যত্‍ কে প্রাপ্তি করে


বর্তমান কে পুঁজি করে এগিয়ে যাও


এগিয়ে যাও দৃঢ় প্রত্যয়ে


নিজের উপর সম্পুর্ণ বিশ্বাস রেখে


বন্ধুত্বের হাত প্রসারিত করে


নিজেকে নিয়োজিত রেখে দুঃস্থের তরে ।


ইমরান