তপ্ত দুপুর , স্তব্ধ সময়
ক্ষীণ ভাবনায় , তুমি আলোময়
আলো নিভু নিভু সন্ধ্যাকাশে
তোমারই ছবি হৃদয় ক্যানভাসে ।
পালহীন তরী , নিরাশার নদে
তুমি ছায়া হয়ে , থেকো মোর পাশে
একাকী রাতে , স্বপ্নে বিভোর
তুমি আর আমি , একে পরস্পর
স্নিগ্ধ সকাল , নতুন দিন
তুমি ও আমি , শুন্য ও ভাবনাহীন ।
_
_
_ ইমরান