কল্পনার সব রং
সমসাময়িক  উপভোগ্য নয় ,
শত সহস্র স্বপ্ন ভাবনা
নিয়ত বাস্তব নয় ,
মনের খোলা জানালার
সবটুকু স্বনিয়ন্ত্রিত নয় ,
দৃস্টিসীমার সবটুকু দৃশ্য
দৃশ্যত পটভূমি নয় ,
যতটুকু চাহিদা তার
সবটুকু প্রাপ্তির নয়  ।