কাদতে কাদতে ই তো চল্লিশ বছর পার করে দিলাম ,
আর কত চল্লিশ বছর পার করলে মূল স্বাধীনতার অম্লান স্বাদ পাবে ?
এই নিরীহ বাঙ্গালী জাতি !!!
আর কত চল্লিশ বছর পরাধীনতার শৃঙ্খল পায়ে আমরা পালন করবো স্বাধীনতা দিবস !!!


অনেক তো করেছি ,
পরাধীনতার শৃঙ্খল পায়ে পরে স্বাধীনতা দিবসের পালন ,


এইবার ও না হয় আবার সেই একই দিনে একই ভাবে পালন করবো আমার পরাধীনতাময় স্বাধীনতা দিবস !!!



* 16 December 2011 at 00:06