keno barbar tumi fire jao sei atite ?
jekhane chorano chilo sei chotto muhurtogulo-
chilo sudhu bhalolagar pol, chotto kichusmriti-
ajo je bhulini sei khon-
jakhan muchki hese bolechile -
"asisni keno kal katha diyeo?"


keno barbar chokh fire fire cheye thake?
sudhu khuje fre chotto ekti line-
" aaj ami anek bhalo achi
bedonake diyechi bidai"-
kaane sudhu baje susposto sei dhoni-
" dekh kali hobe amar chuti"|


keno barbar mone hoi chute chole jai?
jodi dekhte pai darjati thele-
shuye acho tumi chokhe diye hath-
klano abasranto byatha ghera hasi thonter kone -
bolcho amai dekhe-
"dekh ami bhalo hoye gechi"|


keno bar bar fire jete chai sei agami jonme?
jekhane ashar alor deep jele apekshai tumi-
bariye duhath jorabe apon pashe-
hasir muktokona choraye bolibe amare-
"peyechi tomare ami ejonmer tore -
kichute ar charibo na tomare"|