kokhono hesecho ki ek book byatah niye ?
kokhono bolecho ki kobitar dui charan bhison darad diye?
shunechi sei bharat hasir hillol
shato bedonar mache swatotsarito shabdochayan|


kokhono hesecho ki ek book byatha niye ?
kokhono kanna chepe bolecho ki ami tomai bhalobasi?
dekhechi sei hasir majhe ek fali bishader chaya-
haranor majhe fire paoa sei protiti poler adekha tontri|


kokhono hesecho ki ek book byatah niye ?
kokhono sei abashader polkhani tumi diyecho ki bhariye?
bolechi kothar pithe kothar fuljhuri-
bhese boye gechi sei sudur atiter kole jekhane hoechilo suru|


kokhono dekhecho ki swapner chole bose theke shiorer kache?
pariecho ghum chuye rekhe hatkhani hater majhe ?
sporsher tane sushe niye sab byatha
dite chai tare sudhu na deoa sab sukher tibro anubhuti|