na bola sei kothar maala-
shabdoruper avishan booke chepe rakha-
harano atiter khoje ajo sei hahakar-
keno je bolte parini tomai?


na bola sei kothar mala-
swapner roop dhore khuje fere -
jiboner khone khone tirjok drishti hene
bole dei- keno hariyecho tare?


na bola sei kothar mala-
ajo protikkhone rote jai mone mone-
kolponai pooje firi sei hasikhani-
keno tare bolte parini?


na bola sei kothar maala-
juganto dhore amar chintone raktokhoron-
pareni ghorate ja jiboner bohoman srot-
ajo je khuje firi tare-keno je bolini tomai?