kaal raate o swapne esechilo-
thik jeno fire paoa sei atiter muhurto gulo-
kaaler khatai lekha apekshyar pol par kore kache tene nilo-
sei hasir bichhuran klanto chokher tarai|


kaal raate o swapne esechilo-
shrantir pakhamela duti jege otha pran-
jeno hate hath dhore chole jai bahudure-
kathai kathai bhorer pakhir daake fire elo samayer kheyal|


kaal raate o swapne esechilo-
deher protiti bedonar muhurto ke joy kore-
amar prarthanar sara deoa bidhatar sei daan-
bahupashe joraye more bole jai-- tumii amar praan|


kaal raate o swapne esechilo-
sharad praater jholmole akasher moto-
dhaker bajone shona nrityer chander majhe-
bhasiye nilo more sei sudur neel akasher majhe |


kaal raate o swapne esechilo-
protiti pole, hasite kolorobe -
shabde gondhe shudhu janaye giyeche more-
chirokal jonmo jonmantore o shudhu amari chilo|