abar hobe to dekha-
himalayer kole noito arab sagarer tire-
fire chole jabo atiter kolchayay-
jekhane ache beche sudhu amader kolorol|


abar hobe to dekha-
durduru booke proteekhyar resh-
dekha hote mishti hese kopot rager chale-
mukh ferano michke hasir dhol|


amar hobe to dekha-
upekhyar bhan kore chokh akasher paane-
abhimaaner joar bhatai bhese-
abaseshe mene neoar pol|


abar hobe to dekha -
dhole jaoa suryer chayay-
jiboner aporahne hate haat dhore-
nishyabde padi debo harano koishore|


abar hobe to dekha-
jiboner sab swapner samashtir abesh-
bachiye rekhechi ami sei hridoyer kompon-
anjali tomai debo bole aj|


abar hobe to dekha-
gethechi na bola sei kothar maala
sajabo tomai tar roope rose gondhe
pran bhore cheye nebo sei rudhdho bhalobasa|