একটি অসমাপ্ত স্বপ্নের ভগ্নাংশ
আজ ও যে মেলাতে পারিনি,
রাতের আধারে ভোরের কুয়াশায়-
শুধু অবিরত করেছি চেষ্টা|


একটি অসমাপ্ত স্বপ্নের ভগ্নাংশ-
কৈশোরের অচপল দ্বিধায় যার জন্ম,
আজ ও জাগিয়ে দেয় মাঝ রাতের স্বপ্ন থেকে-
পারিনি মেলাতে হিসেবের অঙ্ক|


একটি অসমাপ্ত স্বপ্নের ভগ্নাংশ-
জমে আছে ইচ্ছের বাস্প হয়ে,
শ্রান্তির পথ ধরে দিনের শেষের গোধুলিতে-
আজ ও যেন নিয়ে যেতে চায় মোরে তার কাছে|


একটি অসমাপ্ত স্বপ্নের ভগ্নাংশ-
হয়তো বা মিলে যাবে জন্মের পারে,
আজ ও খুজে ফিরি দশমিকের বাদের অঙ্কগুলো;
কেন যে আমারে ফিরিয়ে দিয়েছে বারেবারে|


একটি অসমাপ্ত স্বপ্নের ভগ্নাংশ-
শুধু বেঁচে আছে শব্দে গন্ধে ছন্দে-
এক্গুছ্ছ কথামালা ,পত্রের ইতিহাস হয়ে,
সেই হাসি সেই স্বর সেই চোখের পলকে|