আমার না হারিয়ে যাওয়া স্মৃতি-
কত যে যত্নে রেখেছি সঙ্গোপনে,
হৃদয় আড়ালে যেখানে পড়েনি কোন ছায়া-
আজ ও কেমন সতেজ তরতাজা|


আমার না হারিয়ে যাওয়া স্মৃতি-
আজ ও যে খুঁজে ফিরি তোমায় এই বর্তমানে,
কখন ও স্বপনে কখন ও জাগরনে
হয়েছ পাথেয় এই জীবন সন্তরনে|


আমার না হারিয়ে যাওয়া স্মৃতি-
সাজিয়েছি নানা রূপে নানা রঙ্গে-
কখন ও বা চঞ্চল অভিমানে,
ভেজা চোখে শুধু দুরে সরিয়ে রেখেছি তোমায়|


আমার না হারিয়ে যাওয়া  স্মৃতি-
কেন যে সময়ে সত্য হয়ে-
কাছে টেনে নাওনি আমায়,
শুধু স্মৃতি হয়ে থেকে গেলে অন্তরালের পারে|


আমার না হারিয়ে যাওয়া  স্মৃতি-
আজ ও যে রেখেছ বেঁধে আপন ডোরে,
শুধু দিয়ে যাও অমোঘ সুখের গভীর ছায়া-
শুধু শব্দ গন্ধ সুরে বেঁচে থাকো আমার মাঝে|


আমার না হারিয়ে যাওয়া স্ম্রিতি-
শুধু সত্য হয়ে ফিরে এস কাছে-
একি বন্ধনে বেঁধেছ আমায় জন্মান্তরের পারে-
ঝড়ে পর জীবনে আমার অঝোর ধারায়|