একটা কিন্তু আমায় আজ ও তাড়া করে ফেরে-
কেন যে আজ ও বুঝিনি সেই কিন্তুর সঠিক রূপ?
সমাজ?সংসার?স্বজন ? বন্ধু?
উত্তর খুঁজে ফিরেছি শুধু বহু বছর ধরে|


একটা কিন্তু আমায় আজ ও তাড়া করে ফেরে-
হিসেবের খাতায় না মেলা অঙ্কের মতো,
যৌবনের বাঁধ্ভাঙ্গা জোয়ার আটকানো জগদ্দল পাথরের রূপে-
আজ ও আমি ছুটে চলেছি শুধু তাঁর অরথসন্ধানে|


একটা কিন্তু আমায় আজ ও তাড়া করে ফেরে-
দেয়নি যে আমায় পৌছতে তাঁর কাছে,
শুধু বেঁধেছে দ্বিধার মায়াজালে,
রেখেছে আমায় যোজন দুরে নীরবে অন্তরালে|


একটা কিন্তু আমায় আজ ও তাড়া করে ফেরে-
বঞ্চনায় যে এনেছে গ্রহন ছায়া এ জীবনে,
শুধু বেঁচে থাকা স্বপ্নের অতল গভীরে-
কেন আমি পারিনি সহজে পার করে যেতে তারে?


একটা কিন্তু আমায় আজ ও তাড়া করে ফেরে-
যদি শুধু একবার সদপে'এড়িয়ে তাঁরে,
পৌছতাম ছুটে সেই জ্যোত্স্নাধারার কাছে-
মৌসুমী বাতাসে শুধু ভাসিয়ে নিয়ে যেত মোরে|