কেন বারবার মনটা বলে ওঠে - আবার একটা ঝড় উঠুক,
মাটি থেকে উঠে আসা ভেজা গন্ধটা,
ঝড়ো বাতাসের মাতাল ঝাপটা টা,
আঝোরে ঝরে যাওয়া বৃষ্টির ধারাটা,
বলে যায়- আবার একটা ঝড় উঠূক|


দুর থেকে ভেসে আসা সেই হাসিটা,
শৈশবের স্মৃতির সেই ঘড়াটা,
ভীষণ সুন্দর হাতের লেখায় আঁকা চিঠির তোড়াটা,
দুরুদুরু বুকে অপেক্ষার পল টা,
বলে যায়-আবার একটা ঝড় উঠূক|


হারিয়ে না যেতে দেওয়া সেই ভাবনাটা,
হৃদয়ের মাঝে জমিয়ে রাখা একান্তই আমার অনুভব্টা,
ফিরে পাওয়া ভীষণ আনন্দের মুহুত' কয়েকটা,
অকপটে স্বীকার করে নেওয়া ভালোবাসাটা,
বলে যায়-আবার একটা ঝড় উঠূক|


কাউকে যানতে না দেওয়া গোপনতাটা,
জীবনের খাতার না মেলা হিসেবের অঙ্কটা,
বারবার বলতে গিয়েও না বলে ওঠা কথাটা,
দুনিয়ার ঠিকে নেওয়া জীবনের বলিদানটা,
বলে যায়-আবার একটা ঝড় উঠূক|


সেই ঝড়ে উড়ে যাক আমার সব ভাব্নার বাস্প-
মাথা তুলে আমার আমিটা যদি জানান দেয় বিশ্বকে-
আমি ত নই নিঃস্ব ,
সে শুধু আমার ই ছিল বাস্তবে বা আঙ্গিকে,
মন শুধু বলে যায়-আবার একটা ঝড় উঠূক|