ভাল থাকাটা যেন ওর অভ্যেস,
শ্রান্তি, ক্লান্তি,অসুখ,ব্যাথা,বেদনা-
কিভাবে যেন বাষ্প হয়ে উড়ে যায়?
নীল আকাশের গভীরতা,
ঝোড়ো বাতাসের মাতলামো-
ভীজে মাটির গন্ধ-
সব জোগায় ওর ভালো থাকার রসদ|


ভাল থাকাটা যেন ওর অভ্যেস,
ভিজে স্যাঁতসেতে সকালে-
এক আঁচল ভরতি উষ্ণতা দেয় পাঠিয়ে
সেই সুদূর আরব সাগরের পার হতে,
মন ভার করা বিচ্ছেদের স্বপ্ন শেষে-
ভীষন মন পাগল করা এক মুঠো হাসি দেয় পাঠিয়ে,
সারাদিনের ভালো থাকার রসদ|


ভাল থাকাটা যেন ওর অভ্যেস,
শরীরের যন্ত্রনার জবাবে দেয় সুরের গুনগুনানি-
পাশ ফিরতে কষ্ট হলে কলকলিয়ে হেসে ওঠে,
শ্রান্তির অবসাদকে সম্ভাষণ করে-
উচ্চ গ্রামে ভালোলাগার কবিতার লাইনগুলো আবৃত্তি করে,
ঠিক যখন স্মৃতি দেখা দেয় বেদনা হয়ে-
তখন ই বিধাতাকে দেয় অসঙ্খ্য ধন্যবাদ|


ভাল থাকাটা যেন ওর অভ্যেস,
তাইতো পৃথিবী টা আমাদের ভীষণ সুন্দর-
সব ভুলে পারি দিয়ে দি আদি দিগন্ত পারে ,
যেখানে শুধু রেখে এসেছি আমাদের কণা কণা ভালোলাগার
ছোট্ট সেই মুহুত'গুলো-
আবার হবেত দেখা সেই
গোধুলিতে- যেখানে শুধু ও আর আমি|