আমার প্রতিটি শব্দ, প্রতিটি লেখা লাইন
ঠিক যেন মেঘদুতের বার্তা হয়ে পৌছে যায় -
সেই সাগর পাড়ের মেঘবালিকার মনের সিন্দুকে|
এক টুকরো রোদ সে পাঠায় আমায় মুখভার সকালে,
এক ফালি চাঁদের আলো কখনো বা আলতো ভাবে ছুড়ে দেয়
আকাশের পানে,
আর পৌছে যায় তা ইথার তরঙ্গের ঢেউ হয়ে আমার কাছে|
কখনো বা ঝকঝকে হাসির এক টুকরো ঝলক
ঝড়ের মাতন নিয়ে হাজির হয় ম্লান আলোর অপরাহ্নে,
উড়িয়ে নিয়ে যায় মোরে  সেই সুদুর অতীতের কোলে,
যেখানে আজ স্মৃতি শুধু বেচে আছে ভবিষ্যতের স্বপ্ন হয়ে|
কখনো বা আনন্দ মুহুর্তের দুটো ভগ্নাংশ
আলাদা করে বেছে রেখে
উড়িয়ে দেয় শ্বেত পায়রার পায়ে বেঁধে,
জ্যোত্স্নার আলোক্ধারায় যা পৌছয় আমার অন্তরের
অন্তরমহলে|
মাঝরাতের স্বপ্নের আলিঙ্গনে সে যখন চেয়ে থাকে
আয়ত চোখের ,মায়াবী ঠোটের হাসির পলকে,
আমিও ভেসে যাই সুখসাগরের জোয়ার ভাটার টানে|
আমার প্রতিটি মুহূর্তের হিসেবের খাতাটা
আজ ভরে আছে শুধু এক স্মৃতি, এক সুখভাব্নায়,
চুম্বকের আকর্ষন যেন ঠিক পৌছে দেয় আমায়-
মেঘবালিকার কোলে শুয়ে দেখা স্বপ্নের খোঁজ|