কখনও ভেবেছ কি ভালোলাগার কি রং?
কখনও পেয়েছ কি ফিরে পাওয়ার আনন্দ?
কখনও হেসেছ কি প্রাণের ভেতর থেকে?
সাত্যিই সেদিনটা যেন আঁকা আছে সোনা রঙ্গে,
মেঘ্লা আকাশের মুখভার,
হাওয়ায় ছিল বিষণ্ণতার নেশা-
দুর আকাশে উড়ে যাওয়া বকের পাখায়
লুকিয়ে ছিল সেই ভালোলাগার সাদা রং|
সমুদ্র পাড়ের পাগল বাতাস বয়ে নিয়ে এল-
       এক ভীষণ চেনা ভালোলাগা|
এক দুই তিন শব্দের কি ভীষন নেশা-
সেই গোপন সযত্নে রাখা ভালোলাগার শিরশিরানি,
ফিরে পাওয়া সেই অদম্য অনুরাগ আকষ'ণ,
আগ্নেয়গিরির বিস্ফোরন - গলন্ত লাভা,
উত্স মুখের বাঁধা পেরিয়ে ভাসিয়ে নিয়ে গেল|
ঠিক যেন কৈশোরের সেই হারিয়ে যাওয়া অপেক্ষার পল,
যৌবনের বাঁধভাঙ্গা ভালোবাসার
রুদ্ধ ভাষার বাঁধন মুক্তি|
কখন কিভাবে যেন রক্তে মিশে যাওয়া
সেই পাগল করা ভালবাসার ,
না বলে ওঠা কথামালার সোচ্চার অভিব্যাক্তি|
ভালোলাগার রং ছিল সাদা,
ফিরে পাওয়ার আনন্দ ছিল উদ্দাম,
প্রাণ খুলে হেসেছি সেদিন অন্তর্যামিকে ধন্যবাদ দিয়ে|
আজ বসে থাকি শুধু শব্দ , গন্ধ,রূপ, রসের
বিধাতার সৃষ্টি- আমার মানসীর জন্য|