আজকে আমি ভাবছি বসে-
পড়লো সে কি আমার ছড়া,
দেখেই যদি বুঝতে পারে,
হয়তো আবার দেবে সাড়া|


লিখছি আমি রোজ ই রাতে
ভাবছি শুধু তার ই কথা-
শব্দে যদি পৌছতে পাই
হয়তো সে আজ বুঝবে ব্যাথা|


জীবন দিয়ে ভেবেছি যারে
পাইনি যে তার পরশখানি-
লুকিয়ে রাখা হৃদয় মাঝে
ছিল যে মোর স্বপ্নরাণী|


ছিন্ন করেও যাইনি দুরে
ছিলাম আমি তারই পাশে,
এই কথাটি বুঝলে পরে
বাধবে প্রেমের অক্টোপাশে |


জন্মপারে হয়তো আবার
ফেরত পাব তারে আমি,
এই কথাটি ভাবিয়ে মোরে
আশ্বাস দেন অন্তর্যামি|


যে কথাটি বলতে গিয়ে
দ্বিধার বাধায় আটকে গেলাম,
সেই কথাটি আজকে আমি
কাব্য মাঝে সাজিয়ে দিলাম|


একটা কথা একটা হাসি
দিন রাতে যে বাজে কানে,
সেদিন যদি এই কথাটি
বুঝতোগো সে মনে প্রাণে|


হয়তো বা সে আসত ছুটে
পেরিয়ে গিয়ে সকল বাঁধা,
জীবনটা ঠিক আজের মতো
হতোনা আজ গোলোক্ধাঁধা|


বিধাতার বিধান পড়তে গিয়ে
মানতে হলো তার ই লেখা,
জীবন শেষে সে আর আমি
আকাশ পানে মেলব পাখা|