চোখের ওপর হাতটি রেখে
ঘুরিয়ে দিয়ে ঘড়ির কাঁটা,
পৌছে যদি যেতাম সেথায়
তোমার আমার হাতটি সাঁটা|


স্বপ্নে আমি আজো যে গো
খুজে ফিরি সেই হাসির ঝলক,
দেখেই যারে হতাম মাতাল
পড়ত না গো আমার পলক|


অপেক্ষার সেই পলগুলো যে
বুকের কাঁপন দিত ভাষা,
আজ ও যে মোর হৃদয় জুড়ে
শুধুই তোমার যাওয়া আসা|


কাল রাতের ঐ স্বপ্নে যখন
আসলে তুমি নিজের রূপে ,
সমুদ্রের ঐ ঢেউএর দোলায়
মনটি আমার দিলাম সঁপে |


ছদ্ম ভয়ে জড়িয়ে মোরে
লুকিয়ে ছিলে বুকের মাঝে,
সমুদ্রের ঐ বিস্তারেতে
ভাবায় আমায় সকাল সাঁঝে|


হঠাত তোমার মিস্টি সুরে
ভুলিয়ে দিলে ভুবন বেলা,
বুকের মাঝে রেখে চেপে
কানে কানে দিলাম শলা|


হয়ত বা সব ছেড়েছুড়ে
চাই যে মোরা পালাতে আজ,
বলবো কথা শুনবো হাসি
আজ যে মোদের নেই কোন লাজ|


পাঁজা কোলে উঠিয়ে নিয়ে
দৌড়ে গেছি ঝাউবনেতে,
বুকের মাঝে কান পেতেছি
স্পর্শটি তার চেয়েছি পেতে|


প্রকৃতির ঐ খেলার মাঝে
দিয়েছ মোরে উজার করে ,
স্বপ্ন স্মৃতি আজ ও আমায়
দিয়েছ এঁকে হৃদয় পরে|


সাগর পারের বালুকা কণা
ছড়িয়ে দিল মিস্টি নেশা,
আজ ও যে সেই একই ছবি
হৃদয় মাঝে জাগায় আশা|


গন্ধে তোমার উত্তাপেতে
পাগল করা এ কী খেলা,
হয়তো আবার ফিরে পাবার
হৃদয় জুড়ে তারার মেলা|


সুর্য যখন অস্ত যাবে
জীবন সন্ধ্যে পড়বে ঢলে,
বসিয়ে পাশে মিস্টি হেসে
খুজবে রতন হৃদয় তলে|


আমার তুমি তোমার আমি
এইত চির সত্য মোদের,
আসুক না যে মাঝপথেতে
ক্ষতি তো ভাই নেইকো তাঁদের|


জন্মপারের হিসেবটি তাই
মানতে আমি তবেই রাজি,
পাই যদি সেই তোমার দেখা
সবকিছু আজ রেখে বাজি|