ভগবান আজ ঘুমিয়ে আছেন,
নীতিবাজ আজ জোচ্চোর,
বিচারপতি ঘুসখোর
শিক্ষক ব্যাবসাদার,
শান্তিরক্ষক তোলাবাজ,
ধর্মগুরু লম্পট,
অঙ্গরক্ষক খুনী,
গুরু ধর্ষণকারী ,
কলিকালের লম্বা লাইন|


ভগবান আজ ঘুমিয়ে আছেন,
ঘুষখোরের উন্নতি হয় চাকরীতে,
লম্পটের জয়গান গায় ভক্তের দল,
শিক্ষক সাহায্য করেন নকল করতে,
বিচারপতি দন্ড দেন নির্দোষেরে,
অসত রাজনীতিক আইন বানায়,
পন্ডিতেরে পরিহাস করে ক অক্ষর গোমাংস,
শান্তিরক্ষক ধর্ষনের দায়ে অভিয়ুক্ত,
চিকিত্সক পয়সার জন্য হত্যা করে কন্যা ভ্রুণ,
জাল ওষুধের কারবারী খোলেন চিকিত্সালয়,
মুর্খ উদ্বোধন করেন বিদ্যালয়ের ,
কলিকালের অনেক কাহিনী|


সব কিছু ভুলে আজ ও স্বপ্ন কিন্তু দেখি-
কবিতার অঞ্জলি দিয়ে যাই দুরবাসী প্রেয়সীর প্রতি,
দুরুদুরু বুকে অপেক্ষায় থাকি কখন শুনতে পাব তার কন্ঠস্বর,
ভগবানকে ধন্যবাদ দিই ফিরিয়ে দেওয়া হৃদয় রত্নের জন্য|
আজ ও কৈশোরের অদম্য উত্সাহ ফিরে পাই অপেক্ষার মাঝে,
যৌবনের উদ্দামতার ছোয়া পাই রক্তের অস্থিরতায়,
ভালবাসা এর ই নাম-
কলিকালের একাহিনীরও লেখক আমি ই|
ভগবান হয়তো এখনো গভীর নিদ্রায় মগ্ন হননি|