পড়তে পড়তে কবিতার প্রতিটি চরণ,
কোথায় যে আজ নিজেকে হারালাম,
উড়িয়ে দিয়ে উদাসী সেই চাদর,
তোমার পাশে পৌছে আমি গেলাম |


যে কথাটি না বলা ছিল সেদিন,
গুছিয়ে বলতে না পেরে  যেন কেমন ,
অবাক চোখে তাকিয়ে তোমার পানে
পাঠিয়েছিলাম  খেয়ালিপনার শমন|


হয়তো সেদিন  পারিনি বোঝাতে তোমায়,
তাইতো আজও রেখেছি তোমায় ঘিরে ,
সম্পর্কেরে পারিনি দিতে যে রূপ
রেখেছি তারে সাজিয়ে অন্তরের গভীরে|


আজও কি স্বপ্নে যখন এলিয়ে কালোচুল,
মিষ্টি হেসে ছন্দে সুরে দিলে যে আমায় পুর্ণতার ছোঁয়া,
পেরেছি তোমায় ফিরিয়ে দিতে সেই,
ভীষণ রকম নিজের করে পাওয়া?


মনের মাঝে পাইযে আমি আজ ও ,
মৌসুমী বাতাসের এই মাতন ,
তাইতো আমি সহজ হেসে বলি
পেয়েছি ফিরে হারান সেই রতন|


কথার মাঝে ফিরিয়ে দিয়ে কথা
হয়নি সেদিন বুঝিয়ে ওঠার পালা,
তাই তো বলি লাজ রেখে দাও আজ
সকলেরে কই মিলিয়ে মোদের গলা|


সব ভুলে আজ চলো না চলে যাই
সেইখানেতে যেইখানে কেউ নাই,
দুনিয়া ভুলে সব হারিয়ে মোরা
মোদের যদি আবার ফিরে পাই|