কাজে অকাজে করছি ফোন,
কোথায় যে আছে আমার মন|
ঠিক যখন ই পড়ছে মনে,
রিং টি আমার বাজছে কানে|
কিভাবে যেন বুঝে ফেলিস
তোকে আমি করছি যে মিস|
সকাল বেলা ঘুম ভেঙ্গে যেই
দিন কি রাত পাইনা তো খেই|
মনটি তখন জানতে যে চায়
ঘুমন্ত মুখটা কেমন দেখায়|
সুর্যের হাসি দেখার পরে
আমায় কি তোর মনে পরে?
দিনের শুরু হয় না যে মোর
গলা  না পেলে কাটে না ঘোর|
ব্যাস্ত দিনে কাজের মাঝে
মারিস উঁকি সকাল সাঁঝে|
লিখি যখন আমি ছড়া
তোর কথাটাই ভেবে সারা|
শুনতে পেলে মিষ্টি গলা
কাটাতে পারি সারা বেলা|
বছর ধরে ঋণ জমেছে
সুদের ভার তাই চেপেছে|
সেই হাসিটি দেখতে পেলে
মনটা ওঠে নেচে খেলে|
ষষ্ঠ 'ম' কারের এই যে নেশা
এটাই হলো ভালোবাসা|