দেহের উত্তাপ জানান দিয়ে যায় জ্বরটা জাঁকিয়ে বসেছে,
নতুন শীতের উদাস রাতে, শিরশিরানি এক অদ্ভুত ভালোলাগা,
উপরওয়ালা কে মাসকা মেরে বলি- দাও না আমায় একটা স্বপ্ন -
হঠাত ঘুম ভাঙ্গা রাতে যদি দেখতে পাই -
কম্বলের উত্তাপের মাঝে কপালে রাখা সেই ঠান্ডা হাতের ছোঁয়া,
স্বপ্নের গলিতে কুয়াশার ছায়া,
উষ্ণ ঠোঁট যেন শুষে নিতে চায় সব উত্তাপ এ দেহের,
ভাইরাসের কোলাহল হঠাত থেমে গিয়ে যেন-
শুধুই উত্তাল রক্তের কল্লোলধ্বনি,
এসেছে ফিরে সেই স্বপ্নের ভগ্নাংশ,
যা শুধুই রয়েছে আমার কল্পসঙ্গীতের প্রথম সুর হোয়ে|
ঝকঝক দাঁতের একটি মিষ্টি হাসির ছোঁয়া-
নিঃশ্বাসের শ্বব্দে আমার প্রানের ভ্রমর গুঞ্জে ওঠে ,
বিদ্যুতের ঝিলিক আমার প্রতিটি প্রত্যঙ্গের ধমনীতে,
ও এসেছে আমার পাশে |
ঠিক যেন ফিরে পাওয়া আমার সেই হারানো স্বপ্নের ভগ্নাংশ-
শরীরের শিউলির গন্ধ করেছে আমায় মাতাল,
এক হয়ে যায় অস্তিত্বের প্রতিটি কোষ,
সমুদ্রের উত্তাল ঢেউ আছড়ে পরে আমার স্বপ্নের বালুকাবেলায়,
সেই চেনা সুরের ঝঙ্কার ওঠে তন্ত্রীতে|
হালকা রাতবাতির আলোয় শিল্যুয়েটে দেখতে পাই -
এক হোয়ে যাওয়া প্রকৃতির সেই দুই সৃষ্টির উদ্দামতা|
হেই ভগবান- আসুক না সেই স্বপ্নের ভালোলাগা,
আসুক না আমার জ্বরো রাতের ঝড়
ভাসিয়ে নিয়ে যাক না মোরে - ওই দিগন্তের কাছে|