ভাবছি শুধু এখন
   করছো তুমি কি?
ব্যাস্ত কি আজ খুব
   কাজ কি অনেক বাকী?


পাইনি কোন আওয়াজ
   দুদিন হলো  তাই,
ভাবছি  বসে আমি
   কি যে করি ভাই?


মন যে মানে না
   হারিয়ে খালি যায়,
উড়তে যদি পেতাম
  পৌছে যেতাম হায়!


দেখতেপাই  সে হাসি
  সুর্য কে যে দেয় লাজ,
ভাবতে শুধুই  থাকি
  বন্ধ করে কাজ|


স্বপ্নে যখন দেখি
   ঝড়ের মাতন পায়,
স্বপ্ন ভাঙ্গার পরে
   কেন যে হারিয়ে যায়?


দিনের শেষে আমি
  ভাবতে যখন বসি,
সামনে শুধুই আমার
  ভাসে যে সেই হাসি|


মনে যে শুধু পরে
  শব্দ গুলো তোমার,
কানের মাঝে সদাই
  বাজে যে তা আমার|


সত্যি যদি আজ
  উড়তে পেতাম আমি,
পৌছে যেতাম সেথায়
  যেথায় আছো তুমি|