মনের ঘোড়া লাগাম ছাড়া ছুটছে খালি পশ্চিমেতে-
  ইচ্ছে পাখীর ডানায় চড়ে উড়ছে শুধু আকাশেতে,
                     যাক যেদিকে প্রাণ যেতে চায়,
                     দেখি তো তারে কে আটকায়?
সেই তো সেদিন বিকেলবেলায়
দৌড়ে যেতাম তোমার  আশায়,
                     হয়তো তোমার  মনের ফানুস
                     খুজতো তখন মনের মানুষ,
দেখতে পেলে আসতে ছুটে
কপট ছলে হাসতে বটে,
                      আমার সে যে কি হাল হত
                      হায় ভগবান কেউ কি বুঝত?
আজ ও যখন তোমায় শুনি
কানে যে বাজে সে এক ধ্বনি,
                      শব্দ যখন আসে বয়ে,
                       মন যে আমার যায় যে ধেয়ে-
দিনরাতের আজ এক ই আশা
মিস্টি সুরের আজব নেশা,
                      চোখদুটো যে বলে আমারে-
                      আর যেন না হারাই তারে,
জন্মে জন্মে আমি যেন তাই
তোমায় শুধু নিজের করে পাই,
                      রাতের স্বপ্ন দিনের খুশী
                      তোমায় যে আমি ভালবাসি|