দেখতে যদি নাই বা পেলে
     ছিলে গো তুমি হিয়ার মাঝে
লুকিয়ে ছিলে আমার মনে
     নাই বা ভাবলে সকাল সাঁঝে|


কোথায় যেন হারিয়েছিলাম
    মনের মানুষ রতন খানি
ফিরে যখন পেলাম তোমায়
   ভাগ্যটাকে এখন মানি|


রইবে তুমি অন্তরেতে
  হোক না যোজন দুরের কোনে
ভাবছি আমি তোমায় শুধু
    এই কথা কই কানে কানে|
  
সেদিন  যখন পারিনি তোমায়
    বলতে আমার মনের কথা,
ভাবতে গিয়ে সমাজ সজন
   মনের মাঝে পেলাম ব্যাথা|


আজকে  যখন পেলাম তোমায়
    যোজন দুরের আব্ছায়াতে,
আমার মনের দুয়ার খুলে
   ডাকছি তোমায় দিনে রাতে|