আমার দিনের শুরু যে হয় না তোমার গলার আওয়াজ না পেলে,
আমার রাতের ঘুমের অন্তঃ নেই তোমার স্বপ্নের শেষ না দেখে,
আমার দিনের মুহুর্ত কাটে না তোমার হাসির ছোঁয়া না মেখে,
আমার কর্ম রূপ পায় না তোমায় বর্ণন না দিলে,
আমার আনন্দের মুহুর্ত কেন হেসে ওঠে না তোমায় পাশে না পেলে?
আমার কান্না কেন ফেনিয়ে ওঠে না তোমার সান্তনা না পেলে?
আমার সাফল্য কেন আনন্দ দেয় না তোমার প্রশংসা না পেয়ে?
আমার হৃদয় কেন বিদীর্ন হয় তোমার কষ্টের অনুভবে?
আমার মনের ময়ুর কেন নেচে ওঠে তোমার অস্তিত্বের ভাব্নায়?
আমার ক্লান্তি কিভাবে ছুটি পায় তোমার শব্দের অনুরণনে?
আমার কবিতা কিভাবে রূপ পায় তোমার অনুপ্রেরণে?
আমার অস্তিত্ব কেন আবর্তিত আজ তোমার প্রতিটি নিঃশ্বাসের শব্দে?
আমার ভেতরে কেন আগ্নেয়গিরির বিস্ফোরন হয় তোমার অনুভবে?
আমার মননে অস্থিরতা আনে কেন তোমার বিহ্বলতা?
আমার সৃষ্টির সার্থকতার বিচার কেন হয় তোমার মন্তব্যে?
আমার না ভুলতে পারা তুমি কেন আমায় আজ ও পাগল করে তোল?
আমার জীবনের অর্থ আজ ও আমি কেন খুঁজে ফিরি তোমার মাঝে?
আমার চোখ কেন খুঁজে ফেরে দুনিয়ার মাঝে তোমার মায়াবী চোখের মাদকতা?
আমার ঠোঁটের কাঠিন্য কেন ফিরে ফিরে চায় তোমার নম্রতা?
আমার কৈশোরের আনন্দ কেন আবর্তিত তোমার স্মৃতির পথ ধরে?
আমার যৌবনের উদ্দামতা কেন প্রশমিত হত তোমার লেখনীর ধারায়?
আমার রাজনীতি কেন প্রাণ পেত তোমার মননের প্রেরণায়?


আজ ও আমি সেই তোমার ই আছি সেই একইভাবে||