তোমার জন্য তোমাকেও ভুলতে চেয়েছিলাম,
কিন্তু নিজেকেই হারিয়ে ফেলেছি গোলোকধাঁধার মাঝে,
সেই যেদিন মনে নেই আজ , না বলতে পেরে মনের কথা
শুধু রাত জাগা পাখীগুলো জানে , কতো পল কতো প্রহর
দিয়েছি তাদের সাথ, ভুলেছি সময়ের গণন|


একটা গানের কলি গুনগুনিয়ে ওঠে আমার স্মৃতির অলিন্দে,
কেন যে ভুলতে পারিনা সেই মুহুর্ত, আনমনা সেই আমি,
কঠিন ঔদাসিন্যের খোলস ছেড়ে বেরতে পারেনি সেই আমি,
নিজের অজান্তে অমোঘ মন না মানা টানে শুধু ছুটে ছুটে যাওয়া,
কিছু কথা কিছু হাসি খানিকটা ঝগড়ার নামে খুনশুটি|


খুজে ফিরি স্মৃতি নদীর পাড়ের সেই নুড়ি গুলো,
আজও কিন্তু মনের আয়নায় ঝকঝকে প্রতিচ্ছবি সব,
ভুলেও ভুলতে পারিনি কিছুই, তাই আজ ও বসে থাকি,
ভাবনায় সেই হাসি সেই কথা সেই ভাবনারআঁকিবুকি-
যদি ফিরে যেতে পারি সময়ের পথ বেয়ে সেই নজরের টানে|


আজ ও যখন রাতজাগা তারাগুলো উপহাস করে,
ভোরের স্বপ্ন শুধু টেনে নিয়ে যেতে চায়-
সেই কৈশোরের লুকোচুরি,ডাক্তার ডাক্তার খেলা ,
কিন্তু পারিনা বাঁধনের সেই গেড়ো খুলে ছুটে যেতে-
পারিনি ভুলতে যদিও তোমায় শুধু চেষ্টার ছিল না ত্রুটি|
আসলে চাইনি ভুলিতে কখনো আমি সেই তোমাকে
পারিনি ছড়ায়ে দিতে যে মোরে এই জগতের মাঝে
রেখেছি আমারে আমার মাঝে যতনে লুকায়ে
লক্ষনের গন্ডী পার করে আসেনিগো কেউ শুধু আপনাতে মোরে|