আমার হাত বাড়িয়েই রেখেছিলাম,
আঙ্গুল ধরে এগিয়ে চলার সঙ্কেতের অপেক্ষায়,
আমার হাত অপেক্ষায় ছিল অন্তরের ডাকের সঙ্গোপনে,
হয়তো বা অনন্ত কালের প্রতীক্ষার শুরু সেই শৈশবে,
আমার হাত শুধু স্পর্শের প্রতীক্ষায়,
যার নেই কোন শেষ, নেই কোন শুরু,
আমার হাত প্রাণ পায় তোমার স্পন্দনে
সঞ্চার যার ছিল হৃদয়ের উত্স থেকে,
আমার হাত জড়াতে চেয়েছে তোমারে
পৃথিবীর সব বিপদ হতে আড়াল করে,
আমার হাত শুধু চেয়েছে দেখাতে তোমারে,
সেই উচ্ছল জীবনের উদ্দাম পথ,
আমার হাত উঠে যেত শুধু অন্যায়ের বিরুদ্ধে
যেখানে কখন যদি হতো তোমার অপমান,
আমার হাত আজ ও রয়েছে উত্সুক
যদি পায় সেই আনন্দের এক বিন্দু ,
আমার হাত আজ যখন স্পর্শে আমার হৃদয়
শুধুই টের পায় তোমার অস্তিত্বের কম্পন,
আমার হাতের ছোয়া লাগে তোমার কপোলে
দিয়ে যায় পেলব সৃষ্টির অমোঘ আশ্বাস,
আমার হাত শুধুই বিধাতার দান
হয়তো বা একদিন হবে তোমার নিশ্চিন্ত আশ্রয়।