অচেনা আমি কে অজানাই থেকে গেল তার,
রাস্তার ওপার দিয়ে হেঁটে যাওয়া আমিটা চেনেনি তাকে,
বৃষ্টির দিনে মাথায় ছাতা  দিয়ে হেঁটে চলে যাওয়া আমিটা
দেখতে পায়না তাঁরে,অবহেলা অনাদরে পাশ কাটিয়ে চলে যায়,
কিভাবে সময়ের স্রোতে ভেসে গেল সে,
রইল না বুঝে ওঠার অবকাশ তাঁর।
প্রকৃতির নিয়ম মেনে কেন যে আমিটা পারেনি  তারে টেনে নিতে কাছে
হারিয়েও হারাতে দেয়নি তারে রেখেছে জড়িয়ে ,
দিনের শেষে অজানা আকর্ষণের অমোঘ আঘ্রাণ ,
দুর্নিবার ছুটে যাওয়া তারই তরে সব ছেড়ে-
শব্দে হাসিতে সময়ের পল গুনে ভাললাগার আমেজে ফিরে যাওয়া আমি
বোঝাতে পারিনি তারে সেই আমি শুধু তারই ।
ভালবাসার নিয়ম মেনে ভীড়ের মাঝে পারিনি বিশেষে যেতে ছুটে-
সঙ্গাহীন প্রেম খালি  রূপ নিয়েছে অবহেলার প্রতিরূপে ,
বিধাতার লেখনীর বিধানে তাই ভেসে যাওয়া দুর হতে দুরে,
সে যে অন্তরে পুজিছে তারে সাজায়ে চিরকাল-
চিরসত্য তাই জানেন অন্তর্যামি।
হয়তো সেই কল্পহীন বাস্তবের রাতে
পারিত  তাহারে টেনে নিতে নিজবুকে সঙ্গোপনে -
কিন্তু শুধু আবেশের ঘোরে শব্দস্রোতে ভেসে গিয়ে দুজনে
পারি দেয় স্বপ্নদেশে ,ভাললাগার সুরখানি গেয়ে যায় মনে
না বলা থকে যায় অব্যক্ত সেই ভালবাসার অঙ্গীকার আজ ও,
শুধু জানাতে পারিনি তারে সে আমি শুধু তার ই।