আজকের দিনটা কেন যে কুয়াশা ছেড়া মন কেমন করা,
সকাল থেকে শুধুই আছে কাজের মাঝে উদাস কিছু ছেড়া মেঘের আনাগোনা,
করছি কাজ ভাবছি শুধু আমার মনের কথা,
শব্দ ছিল নেশা ও ছিল , ছিল না সেই সুর,
আজকে যে সে প্রাণের ছোঁয়ায় ছিল না ভরপুর।
লাগামছাড়া প্রেমের পরশ মনের ছোঁয়ায় জাগে,
ক্লান্ত দেহের শান্ত সে সুর বাজলো অন্য রাগে।
কথায় যখন জানতে পেলাম ম্লান সে হাসির কারণ,
তিরসকারের ছলে বলি বলতে কথা বারণ।
মেনেও সে তো মন মানে না দুষ্টু হেসে বলে
কথাই যদি বলবো না তো ,হাসবো কিসের ছলে?
এমন কথার জবাব তো ভাই নেইকো আমার কাছে
সব ছেড়ে তাই হেসেই ফেলি রেগেই বসি পাছে।
প্রাণের মাঝে প্রার্থনা যে উঠলো নিজেই ভেসে
মনটা আমার আজই যেন সুস্থ দিনের শেষে।
স্বপ্নে  আমায় মনটা যেন ছুট্টে এসে বলে
দেখরে আমায় চোখটি খুলে নাচছি আমি বলে।
হয়তো আমার প্রার্থনাটি মঞ্জুর হলো ভাই
মনকে আমার ইশ্বর যে করলো ভাল তাই।