তুমি কি কখনো ভেবেছ কি করে আমার সময় কাটে তোমার চিন্তায়?
তুমি কি কখনো জেনেছ কিভাবে তুমি ভেসে ওঠ আমার স্বপ্নে?
তুমি কি কখনো মজেছো আমার মতো কারো প্রেমে?
তুমি কি কখনো ঘুমের মাঝে হেসেছ নিজের মনে আমার কথা ভেবে?
তুমি কি কখনো মাঝরাতে উঠে চাঁদের হাসি দেখে মুখভার করে কারো কথা ভেবেছ?
তুমি কি কখনো দেখেছ সমুদ্রের ঢেউয়ের ওপর জলপরীর নাচ?
তুমি কি  কখনো অরন্যের নিস্তব্ধতায় খুজে ফিরেছ কারো কন্ঠস্বর?
তুমি কি  কখনো ভোরের সুর্যে দেখতে চেয়েছ কারো মায়াময় হাসি?
তুমি কি কখনো অপেক্ষা করেছ শুধু শব্দের জন্য?
তুমি কি কখনো সাঁতার কেটেছ মেঘের কোলে কারো স্মৃতি নিয়ে?
তুমি কি কখনো নিজের অজান্তে কাছে টেনে চুমেছ কপাল?
তুমি কি কখনো গভীর কষ্ট পেয়েছ কারো অসুস্থতায়?
তুমি কি কখনো উঠেছ নেচে কারো সুরের লহরীতে?
তুমি কি কখনো স্পর্শে পেয়েছ আমার ঠোটের ছোঁয়া নিজের অনুভুতিতে?
তুমি কি কখনো দেখেছ আমার হাসিমুখ বইয়ের পাতার ভাঁজে?
তুমি কি কখনো পেয়েছ আমায় আয়নায় তোমার পাশে?
তুমি কি কখন কেঁদেছ মুখ রেখে আমার বুকের মাঝে?
তুমি কি কখনো এঁকেছ আমার ছবি তোমার হৃদয়পটে?
তুমি কি কখনো চেয়েছ জন্ম নিতে শুধু আমারে পাওয়ার তরে?
তুমি কি কখনো জড়ায়েছ মোরে আপনার বাহুপাশে?
তুমি কি কখনো পুজেছ কাহারে আপনার দেবতা রূপে?
তুমি কি কখনো বেসেছ ভালো আমায় আমার মতন করে?