কখনো জানতে চেয় না আমি কেমন আছি-
অদ্ভুত শুন্যতাকে প্রশ্রয় না দিয়ে আজ আমি সুখী,
তোমার শব্দ আমায় এনে দেয় ভালো থাকার অঙ্গীকার।
কখনো জানতে চেয় না আমি কেমন আছি-
তোমায় ভুলতে না পেরে রেখেছি যতনে গোপনে আপনার অন্তরে,
ভেবেছি তোমারে আমি নিজের মানসপটে নিজের কল্পনায়।
কখনো জানতে চেয় না আমি কেমন আছি-
মুখফুটে বলিনি তোমায় সেদিন মনের সে কথাগুলো,
আজ সেই শব্দের গাথা মালা অপেক্ষায় শুধু পরাবারে তব গলে।
কখনো জানতে চেয় না আমি কেমন আছি-
ভাল থাকতে চেয়ে সেই আমি আজও বসে আছি দ্বার খুলে তব লাগি,
কখনো হাসিতে কখনো সুরের ছোয়ায় রেখেছ মাতাল করে।
কখনো জানতে চেয় না আমি কেমন আছি-
অপেক্ষায় পলগোনা দিন রাত শুধু তোমার অতীতের ,
ঠিক যেন ফিরে আসে শৈশবের সেই খেলে ফেরা দিনগুলোর।
কখনো জানতে চেয় না আমি কেমন আছি-
তোমার আমার মাঝের যোজন দুরের এই বাতুলতা,
আমায় ভাসিয়ে নিয়ে যায় আকাশপথে ঝড়ের বার্তায় তোমার কাছে।
কখনো জানতে চেয় না আমি কেমন আছি-
আমার ভালোথাকার চাবিকাঠি আছে অজান্তে আজ তোমার হেফাযতে,
দিও না ফিরিয়ে সেই প্রতিশ্রুতির নিয়ম মানা হলফ্নামা।
থাক শুধু থাক অনুভুতি বাস্তবের মাঝে হারায়ে যায় না যেন
থেকে যাক শুধু আমার মনের অনুরণন তোমার হিয়ার মাঝে-
ফিরে পাই যদি শুধু সেই পল সেই দিন ,
পৃথিবী আজ তুমিময় এইক্ষণে এইকালে , শুধু আমার ই মাঝে।