কেন ছিড়ে যায় সব সম্পর্কের বাঁধা তারগুলো?
কেন দুরে সরে যায় সব কাছের মানুষগুলো?
কোথায় হারিয়ে যায় চেনা সব গানের সুরগুলো?
কবে যে বিধাতা লিখে গেল সব ভাগ্যের রেখাগুলো?


হঠাত একদিন যদি আবার ফিরে পাই সেই সুর সেই কথা,
হঠাত একদিন যদি ফিরে আসে সেই হাসি সেই সেই ব্যাথা,
হঠাত সেদিন যদি বেজে ওঠে মনের সেতারে সেই চেনা সুর ,
হয়তো বিধাতা লিখে দেবে নতুন বিধান ভাগ্যের অখন্ড দ্বিধাহীন।


আজ শুধু কানে বাজে সেই গান সেই সুরের মালা,
আজ শুধু আলোময় দিনের শেষে সাঁঝের সেই বেলা,
আজ ও ভেসে আসে দুর হতে ঝক্ঝকে হাসির সেই পালা,
কিভাবে আজ ফিরে এল আমার হারানো সব কথামালা?


কখনো কি ফেরানো যায় থমকে যাওয়া পলগুলো ?
কখনো কি সময়ের জোঁয়ারে ফিরে আসে সেই দিন সেই হাসি?
কখনো কি জ্বলে ওঠে জীবনের সব তারা আকাশের এক কোণে?
হয়তো বা বেজে ওঠে সেতারের চেনা সুর আমার এই মনবনে।