দিনের শেষে কাজের মাঝে ভাসছে হাসিমুখ,
পড়লে মনে দেয়তো সে রে হৃদয় ভরা সুখ।
কথার পিঠে কথায় জবাব সঙ্গে মিষ্টি হাসি
ভাবতে গিয়ে বিষম খেয়ে আসছে আমার কাশি।
তর্কে যখন হার মেনে নিই হয় যে বেজায় খুশি,
মনের মাঝে সুখটি চেপে ভাবতে আমি বসি।
মনের মাঝে শিল্পী আঁকা চোখ দুখানি ভাসে
স্বপ্নে সে যে যখন তখন মনের মাঝে আসে।
অসুস্থতার খবর পেলে মনটা করে ভার,
উপদেশের ভারে আমার জীবনটা ছারখার।
দিনের শুরু হয়না তো মোর না শুনে সেই স্বর
নইলে তো ভাই দিনটা কাটে ভীষন খরখর।
কাজের মাঝে বাজলে মোবাইল মনটা যে যায় ছুটে,
শুনলে পরে শব্দ চেনা, মুখে হাসি ফোটে।
কষ্ট চেপে হাসির সুরে বোঝাতে সে তো চায়,
হয়নি কিছুই, হলেও কি ভাই তার কি আসে যায়।
শাসন করা,ভাষন সজোর, আমার মনের রাণী,
মনটা আমার মুখিয়ে থাকে শুনতে তাহার বাণী।
কেউ কি ভাই বলতে পার, ভাগ্যবতী কে?
আমার মত মনের মানুষ যে পেয়েছে সে।