হয়তো তুমি ভুল বুঝতে আমায়।
অন্তহীন কথামালার আসরে যদিও থাকতে স্রোতা ও বক্তা,
হাসির লহরে যখন ভুলে  যেতাম সময়ের সরণি,
দিনের শেষে অন্তহীন আকর্ষন টেনে নিয়ে যেত সান্নিধ্যের আশায়,
দেখা না পাওয়ার হতাশা কখনো ফুটে বেরতো অস্থির মদিরতায়,
কিন্তু তুমি খুজে পেতে অনাদরের চাহনী-
হয়তো তুমি ভুল বুঝতে আমায়।
বন্ধুপরিবৃত উচ্ছ্বল কিশোরীর উত্সুক দৃষ্টির প্রতিদানে
যখন আমি হালকা হেসে দ্বিধার বাধায় এড়িয়ে চলে যাই,
দুরুদুরু বুকের কম্পাঙ্ক পৌছয় না তোমার হৃদয় তন্ত্রীতে
শুধু ধরা পরে অবহেলার চাহনী-
হয়তো তুমি ভুল বুঝতে আমায় ।
সন্ধ্যের ম্লান আলোয় ভরা চোখদুটো শুধু ছিল আকাঙ্খিত চাহনী,
কথার পুনরাবৃত্তির রেশ বাজত কানে গভীর রাত অবধি ,
অনাকাঙ্খিত কপট ঝগড়ার কিছু শব্দ
অবুঝের প্রাণ শুধু বয়ে এনে দিত অবগ্যার প্রতিরূপ,
যদিও ছিলে তুমি জীবন বৃত্তের কেন্দ্রে আবর্তিত,
হয়তো তুমি ভুল বুঝতে আমায়।
মনের ভাবের প্রতিচ্ছবি ঘুরে ফিরত প্রতিটি পত্রের ভাঁজে ভাঁজে-
শব্দের ঝর্ণায় স্নাত আমি বুঁদ হয়ে ছিলাম অবুঝ নেশায়,
শব্দের উত্তরে শব্দস্নাত যৌবনের আহ্বান-
সামাজিক দ্বিধার বাধা পেরিয়ে নেয় নি কখনো
প্রেমের বার্তার রূপরেখা তোমার পরিধিতে
হয়তো তুমি ভুল বুঝতে আমায়।