স্বপ্নে এসেছিল সেই এলোকেশী কপিলা,
গভীর চোখের তারায় ফুটে ওঠা মায়ার কুয়াশা ,
হাতছানি দিয়ে যেন ডেকে নিয়ে যায় শীতের শীর্ণ নদীর বালুচরায়,
ঠোটে মাখা ছিল আমন্ন্ত্রনের নেশা-
স্বপ্নরাজ্যে  ভেসে যাওয়া ভাললাগার ভেলায় চড়ে ,
সে আমি আর আমাদের স্বপ্ন।
মরালির গ্রীবা অনন্য ভঙ্গীতে শুধু মিষ্টি হেসে
ভাষাহীন নেশায় করে পাগল মাতাল,
স্বপ্নের রাজ্যে অগ্নুত্পাত করে আগ্নেয়গিরি,
উত্তাপে ঝলসে যায় বহুকালের বয়ে নিয়ে চলা নৈতিকতার খোলশ,
জেগে ওঠে চিরনতুন ভাললাগার অন্তহীন সুর,
সে আমি আর আমাদের স্বপ্ন।
তার ভেজা চুলের গন্ধে আমার যৌবনের নেশা,
তার উষ্ণতা আমায় ফিরিয়ে আনে শীতের জড়তা থেকে,
গলার সুর আমায় দিয়ে যায় নতুন করে বাঁচার ক্লোরফিল,
গভীর থেকে উঠে আসা নতুন বর্ষার গন্ধ দেয় আমায় অক্সিজেন,
প্রতিটি স্পর্শে শুধু তীব্র কম্পাঙ্কের ঝঙ্কার,
সে, আমি ও আমার স্বপ্ন।
কপালের জ্বলজলে টিপ যেন চাঁদের খসে পড়া টুকরো,
নাকের ডগায় জমে থাকা শিশির বিন্দুতে শুকতারার লালিমা,
রোদ চশমার আড়ালে ঢেকে রাখা রহস্যের বিন্দু,
স্বপ্নের উষ্ণতা শুধু ছুয়ে যেতে চায় জীবনের চাওয়া পাওয়া,
প্রতিটি পল শুধু জ্বালামুখীর লাভাস্রোতে ভেসে যাওয়া,
সে, আমি ও আমার স্বপ্ন।