ইচ্ছে করে উড়ে যাই চলে সেই স্বপ্নদেশে ,
সেখানে হয়তো লুকিয়ে তুমি নতুন বেশে,
দুহাতে জড়িয়ে বসাবে আমায়  তোমার পাশে,
হারাব দেহের সাড় যে আমি তোমার আবেশে ।


দেখবো তোমায় সেদিন আমি নতুন রূপে,
ভাবতে গেলে বুকটা  যেন ওঠে কেঁপে,
ভাবের ঘরে নিজেকে আমি দিয়েছি সঁপে,
দেখবে কি তুমি  আমার মনের কাঁপন মেপে?


সেদিন তুমি করলে কেন আমায় পাগল,
দিয়েছিলে যে খুলে তোমার মনের আগল,
হারিয়ে আমি সকল বাঁধন বাধালাম গোল,
ঝড়ের শেষে ক্লান্ত পথিক পেল আঁচল।


দিনের শেষে ঘুমের দেশে দিই যে পাড়ি,
কিন্তু স্বপ্নের সাথে নেইকো আমার কোন আড়ি,
তুমি যে এলে পড়ে তো সেই লাল পাড় শাড়ী,
হৃদয় মাঝে তোমায় নিয়ে কাড়াকাড়ি।


আমার মনের ঝড়ের দোলা ভাসাল তোমায় ,
তোমার মনের নরম ছোয়া কাঁপাল আমায়,
এভাবে  কি মনের ভাষা কেউ রে জানায়,
বিধাতার এই আজব খেলা তাকেই মানায়।