এক পশলা বৃষ্টি  ঠান্ডা এনে দেয়-
এক মুঠো বাতাস বৃষ্টির গন্ধ এনে দেয়,
কিছু কথা কিছু হাসি এনে দেয় ভাললাগার নেশা,
মাটির গন্ধও আমায় করে মাতাল,
এক টুকরো ভালোবাসা বয়ে আনে বুকের কাঁপন-
এক অজানা আনন্দের শিহরণ শুধু বয়ে আনে আবেশ,
কখনো শুধু অজানা না পাওয়া বয়ে আনে এক বুক কান্না।
কেউ কি কখনো গল্প করেছে আকাশের তারাদের সাথে?
কেউ কি কানে ফিসফিসিয়েছে জানলার ফাঁক দিয়ে আসা হাওয়ার সাথে?
কেউ কি মেঘের হাতে পাঠায় বার্তা দুরবাসী প্রেয়সীর কাছে?
কেউ কি কখনো স্নান করেছে চাঁদের  আলোর ঝর্ণায়?
কেউ কি কখনো ভালবেসেছে লাগামছাড়া উন্মাদের মতো?


আজ ও যে আমি ভালোবাসি প্রাণখুলে হাসতে,
আজ ও আমি ভালোবাসি সোঁদা মাটির গন্ধ,
আজ ও  আমায় ভাবায় একটা ভালো কবিতা,
আজ ও আমি স্বপ্ন দেখে হেসে উঠি আনন্দে,
আজ ও আমার দুচোখ  ভাসে হারিয়ে যাওয়া না পাওয়ার দুঃখে।


এক পশলা বৃষ্টি আজ ও ঠান্ডা এনে দেয়।