একটুকরো বিষণ্ণতায় মোড়া দিনটা কেমন ভাবে কেটে গেলো,
সকাল  সুর্যের উজ্জ্বলতা মনের  মেঘ কাটাতে চেষ্টা করেছিল,
ঝড়ের মত কেটে গেল এক প্রহর , শান্ত হয়ে এসেছিল মন,
কিন্তু সেই চিরপরিচিত হাসিটা এল ম্লান হয়ে,
বিধাতা নতুন রূপে নিয়েছে খানিকটা তার ধৈর্যের পরীক্ষা,
শারীরিক কষ্টের রূপে করে গেছে আশীর্বাদ আবার,
হাসিমুখে মেনে নিয়ে চুপ করে থেকেছে শুধু-
শুধু কয়েকটি শব্দের মাঝে লুকনো ছিল এক্গুছ্ছ ভালোলাগা,
সে যে এরকমই ছিল চিরকাল।
কর্মব্যাস্ত অপরাহ্নের মু্হুর্তগুলো মোড়া ছিল কোলাহলের ভীড়ে,
মনের সেতারে ছিল না আনন্দের সুর-
দিনগুলো কেন যে এভাবে ছন্দহীনতায় কেটে যায়,
ক্লান্তিহীন দিনের শেষে রাতের অন্ধকার অপেক্ষার পলে ভরে যায়,
হয়তো এখুনি ভেসে আসে শব্দের ছন্দধ্বনি,
সেই হাসি সেই কথা আবার বয়ে আনবে আগামীর আশার আলো,
স্বপ্নের দেশে নেশার আবেশে ধরা দেবে সে নিজরূপে,
চলো ভেসে যাই আনন্দসাগরে হাতে রেখে হাত-
আবার একটা দিনের শেষে ভেসে আসে যন্ত্রসঙ্গীতের ধ্বনি,
সে ও আমি, কেটে গেলো আবার একটা দিন।