সমুদ্র পাড়ে দাড়িয়ে চুলের গোছা উড়িয়ে সেই হাসি হেসে
তুমি কি ভেবেছিলে করবে আমায় পাগল ,যাব আমি ভেসে?
যেই মুহুর্তে দেখেছি তোমায় আমি সমুদ্রের নোনা জলের ভেজা হাওয়ায়-
নিজেকে আকাশের কাছাকাছি পৌছে হাতছানি দিয়ে ডেকেছ আমায়,
মনকে বুঝিয়ে বলেছি চেয় না উড়তে সেই আকাশের গায়ে
কখন যে তুমি ঢুকে বসে আছো আমার ভেতরে গুটি গুটি পায়ে।
এভাবেই যখন স্বপ্নের রাজ্যে দি আমি পাড়ি রাতের তারাদের হাতে হাত রেখে,
তোমায় দেখি দাড়িয়ে দু হাত মেলে চাঁদের পাহাড়ের দ্বারে উঠলে হেসে আমায় দেখে,
যূগ যুগ ধরে কেন আমি শুধু পেয়ে যাই তোমায় আমার স্বপন মাঝে,
কিছুতেই পারিনা ভুলিতে শত সহস্র কাজের মাঝে সকাল ও সাঝে,
কখনো কি ভেবেছ আমায় আমার মতো করে ?
এ দুনিয়ায় হায় তাই বা কেউ কি করে পারে-
কখনো আমায় দিয়েছ তোমার ভালোবাসার এক মুঠো অঞ্জলী,
চিরবঞ্চিত তাই আমি নিজেকে কিকরে বলি?
হায় যদি এভাবেই পারি যেতে উড়ে দুর আকাশের পানে সঙ্গোপনে,
যেখানে আছো তুমি ভেসে শুধু এক গাল হাসি নিয়ে চেয়ে মোর পানে।