কখনও কোনদিন ভেবে দেখেছ কেন ভালবেসে কষ্ট পাও?
একদিন হারিয়ে  যেও দিক্শুন্যপুরের দিকে সব বাঁধা পেরিয়ে,
সেখানে দেখতে পাবে ফুলের গন্ধে মাটির নেশায় মাতাল সব মানুষ,
তাদের মাঝেই খুজে পাবে সেই ভালবাসার মানুষ-
কখনো দেবে না যে কোন কষ্ট তোমায় আমার মতন করে,
কোনদিন চাইবে না সে ফেরত সোনালী দিনের উপহার।
কেউ কি কখনো শেখায়নি তোমায় স্বপ্ন দেখতে?
কখনো স্বপ্নের গল্প ভাবিয়েছে তোমায় দিনের ব্যাস্ততার মাঝে?
রইলো আমার স্বপ্নের দেশে নেমন্তন্ন তোমার-
এসে বসে ঘুরে দেখ আনন্দের হাট যেথায় সাজানো শুধু প্রেমের ডালা,
হাসবে খেলবে নাচবে গাইবে শুধু নতুনের নেশায় সেথায়,
প্রতিটি দিনের মাঝে খুজে পাবে শুধু আমার তিল তিল জমানো ভালোবাসা।
তুমি ,তোমার স্বপ্ন আর তোমার ভালোবাসা ,
তিনটি মাত্রা নিয়ে ঘুরে ফেরে আবর্তে ,শুধু ফিরে আসে শব্দের প্রতিফলন
সকাল সুর্যের উজ্জ্বলতা মনে পড়ায় তোমার ঝক্ঝকে হাসি,
দিনের শেষের ক্লান্তি শুধু ভুলতে রাজি শব্দে তোমার অনুরণনে,
আমার দিকশুন্যপুরে রইলো তোমার নিমন্ত্রণ,
স্বপ্নের প্রতি মুহুর্তে শুধু তুমি ,আমার স্বপ্ন, আমার ভালবাসা।