তুমি ভাল আছ তো?
প্রশ্নটাকে উড়িয়ে দি বাতাসের হাতে-
দুর আকাশের  উড়ে যাওয়া সাদা বকের পানে,
দিন কেটে গিয়ে সন্ন্ধ্যের অস্তগামী সুর্যের মায়াবী আলোয়
একটুকরো ঝকেঝকে হাসি ঠিক শুধু মনের মাঝে মারে উঁকিঝুকি,
সেই এক ছবি উড়ে যাওয়া চুলের বন্যার মাঝে ভেসে ওঠা চোখদুটো-
আরব সাগরের তীরে এসে আছড়ে পরা সাদা ফেনার মাঝে
ঝোড়ো হাওয়ার পাগলামোতে উড়িয়ে নিয়ে যাওয়া চুর্ণী-
তুমি ভালো আছ তো?
শুধু কেন মনে পড়ে কিছু ছেড়া ছেড়া মুহুর্তের মালা-
কখনো হয়তো দেখতে পাই আধশোয়া কনুইএ ভর তুমি,
জয় করে ব্যাথামালা শুধু জানিয়েছ তোমার তুলনা তুমিই-
হয়তো সারাদিন কেটে যায় শুধু শব্দের আশায়,
ডেকে নাও উড়ে যাওয়া পাখীটারে যার ডানায় একে দেওয়া আমার বার্তা,
আবার আসবে সব ছেড়ে আলিঙ্গনের মাঝে আমার স্বপ্নের আসরে,
তুমি ভালো আছ তো?
আমার দিনের শুরুতে সুর্যোদয়ের সাথে তোমার উঠে আসা ,
দিনের শেষের অন্ধকারে পাশের ক্ষেত থেকে উঠে আসা  ঝিঁ ঝিঁ পোকার ডাকেও খুজে ফিরি তোমার স্মৃতি,
আজও তো এলো না সেই শব্দের অনুস্রোত
আমি জেগে বসে থাকি শুকতারার পানে চেয়ে শুধু তোমার চোখের নেশায়।