এক নির্বাক অন্ত:হীন দাবিহীন ভালবাসা বাসা বেধেছিল মনের মাঝে,
কিছুই না পাওয়ার খাতা ভরে ওঠা স্বপ্নে ছিল শুধু বিভোর এই মন-
কখনো যুক্তি দিয়ে সে বোঝেনি ,হার মেনেছে হৃদয়ের দাবীর কাছে,
এখনো সে এক রাতজাগা প্রহরী,শুধু অপেক্ষায় কখন উঠবে পুর্ণিমার চাঁদ।
পৃথিবীর প্রতিটি কোনায় ছড়ানো শুধু এক গল্প,
কোথাও হয়তো বা আছে নিষ্ঠুর বিচ্ছেদের বিষাদভরা কাহিনী,
কোথাও আকাশে বাতাসে ছড়ানো শুধু আত্মত্যাগের করুন গাঁথা,
কোথাও নীরব প্রেম শুধু নিয়েছে শব্দের করুণ আকুতি,
আমি আজও জেগে বসে শুধু অপেক্ষায় কখন উঠবে পুর্ণিমার চাঁদ।
একটি গল্পের শুরু ছিল  পটভুমিকায় অন্যরকম,
কেন যেন বুঝে উঠতে পারেনি মনের অলিগলিতে ঘোরাফেরা করা ভাবনাকে,
দ্বিধার কুয়াশা শুধু জড়িয়ে ছিল জীবনের প্রতিটি উঁকিঝুকিতে,
কখনো পারেনি বলে উঠতে মনের কথা, শুধু ভালোলাগাকে দিয়ে প্রশ্রয়,
সময়ের স্রোতে ভেসে গিয়ে দুজনে সংসারের বহমানতায়-
মনের বাগানে সাজানো রইলো শুধু সাজানো ডালি,
অপরাহ্নের ম্লান আলোয় ভেসে ওঠা  দুটো হাসি মুখ,
আমি আজও জেগে বসে শুধু অপেক্ষায় কখন উঠবে পুর্ণিমার চাঁদ।