কেউ একজন বলেছে ভীষণ কাছে থেকে অতীত বিলাসে কি সুখ?
হারানোর দুঃখ, না পাওয়ার হাহাকার ছেড়ে ভাব না সামনের সেই সোনালী দিনগুলো-
যেখানে ছড়িয়ে থাকা ভালোলাগার নুড়ি গুলো এলমেলো পড়ে আছে ,
ঠিক যেন আমাদেরই কুড়িয়ে নেওয়ার জন্য কোন এক বসন্তের সন্ধ্যায়-
সমুদ্রধারের বেলাভুমিতে মাতাল করা হাওয়ার মাঝে  খুঁজে পাওয়া সেই মসৃণ ভালোবাসা।
অতীতের মায়াজাল ঘিরে থাকে শুধু অস্তিত্বের দ্বন্দের ছন্দহীনতার মাঝে,
রাতের স্বপ্নের শেষে ভোরের সুর্য হাসি হয়ে ছড়িয়ে পড়ে জীবনের বাগানে,
নতুন দিনের শুরু আবার ভাবায় তোমার সেই পাগল করা হাসি,
আবার ক্যান্ভাসে ফিরে আসে নতুন তুলির টান শিল্পীর হাতে-
জীবনের প্রতিটি মুহুর্তে ফিরে আসে ক্লোরোফিলের সজীব স্পন্দন।
পলাশের লাল আগুনে জ্বলে ওঠা বসন্তের প্রাণস্পন্দনে
ভালোবাসার তন্ত্রীতে ওঠে মৈথুনের কোলাহল,
সায়াহ্নের ছবি যখন হয়ে ওঠে স্পষ্ট অতীতের ঝাপসা হয়ে যাওয়া দর্পণের প্রতিফলনে,
কঠিন বাস্তবের কর্ম ব্যাস্ততা  ভুলিয়ে দেয়  জন্মদিনের শুভেচ্ছা বার্তা,
তবু সেই সোনালী দিনের হাতছানি ভাসিয়ে নেয় মোদের,
কালজয়ী প্রেমের কাহিনী লেখা থাকে শুধু মনের পাতায় অমলিন হস্তাক্ষরে।